টেলিগ্রামে কাস্টম স্টিকার বানানোর উপায়

আসসালামু আলাইকুম, টেলিগ্রামের সাথে কম বেশি আমরা সকলেই পরিচিত। প্রতিনিয়তই অনলাইনে মেসেজ বা চ্যাটিং এর মাধ্যমে আমরা যোগাযোগ করে থাকি। মেসেন্জার বা হোয়াটস অ্যাপের মতো টেলিগ্রামেও মেসেজ করা যায়।

তবে অন্যান্য প্লাটফমের থেকে টেলিগ্রাম বেশি নিরাপদ এবং এতে খবু সহজেই ছবি, ভয়েজ, মেসেজ, ভিডিও,  সব ধরণের ফাইল ইত্যাদি পাঠানো যায়।

আমাদের আজকের আর্টিকেলটি টেলিগ্রামে কাস্টম স্টিকার বানানোর উপায় নিয়ে। এখন আমি আপনাদেরকে শিখাবো।

টেলিগ্রামে কাস্টম স্টিকার বানানোর উপায়

যেহেতু আপনি এই আর্টিকেলটি পড়ছেন তো আমরা ভেবে নিচ্ছি আপনার টেলিগ্রাম আইডি রয়েছে। প্রথমেই টেলগ্রামে প্রবেশ করবেন। এর পর সার্চ বারে গিয়ে @Stickers লিখে সার্চ করুন। আর যে বট আসে সেটা ওপেন করে Start বাইনে ক্লিক করুন। এখানে আপনি অনেক ধরনের স্টিকার বানাতে পারবেন। Animation type বা Normal ধরনের। নরমাল স্টিকার বনানোর জন্য /newpack এ ক্লিক করুন।

এরপর আমরা স্টিকার প্যাকটির একটি নাম দিবো।

এখন আপনাকে ৫১২x৫১২ PDF, WEBPP এই দুই ধরনের ফাইল এখানে দিয়ে স্টিকার বানাতে পারবেন। ৫১২x৫১২ সাইজ করার জন্য আপনারা PixelLab ব্যবহার করতে পারেন।

বটের মধ্যে অবশ্যই আপনাকে ৫১২x৫১২ সাইজের ছবিটা ফাইল করে দিতে হবে। তারপর একটা ইমুজি দিতে হবে। আর পুনরায় pdf ছবিকে ফাইল করে দিতে হবে এবং একটি ইমুজি দিতে হবে। তারপর স্টিকারের একটা নাম দিলেই সাথে সাথে স্টিকারের লিংক দিয়ে দিবে।

এভাবেই Animation Sticker গুলোও বানাতে পারবেন।

নিত্য নতুন এমন ট্রিকস পেতে আমাদের Trickyblog24 এর সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button