জিপি সিম 4G করার নিয়ম ২০২৩

আপনাদের মধ্যে অনেকেই জিপি সিম 4G করার নিয়ম সম্পর্কে জানতে চান। অনেকেই হয়তো ইতিমধ্যে 3G সিমকে 4G তে রুপান্তর করেছেন। কিন্তু যারা এখনও জিপি 3G সিম 4G তে রুপান্তর করেননি আজকের আর্টিকেলটি তাদের জন্য। আমি আজকে দেখাবো কিভাবে আপনারা জিপি সিম 4G তে রুপান্তর করবেন।

বর্তমানে বাংলাদেশের সবচেয়ে সুপারফাস্ট নেটওয়ার্ক গুলোর মধ্যে একটি হলো জিপি বা গ্রামীনফোন কোম্পানি। জিপির 3G নেটওয়ার্কের তুলনায় 4G নেটওয়ার্ক অত্যন্ত দ্রুত কাজ করে। তাই এখন অনেক জিপি ইউজারই জানতে ইচ্ছুক কিভাবে জিপি সিমকে 4G করা যায়। 4G স্পিড আপনার জীবনযাত্রার মানকে আরও উন্নত করে তুলবে। কারণ 4G স্পিডে ভিডিও স্ট্রিমিং, নিখুঁত ভিডিও কলিং বা লাইভ দেখাসহ সবকিছু ভালোভাবে কাজ করবে। তাহলে চলুন জেনে নেয়া যাক জিপি সিম 4G করার নিয়ম সম্পর্কে। 

জিপি এখন তাদের ব্যবহারকারীদের 3G সিমকে 4G করার জন্য বিভিন্ন সময় বিভিন্ন অফার দিয়ে থাকেন। যাতে করে তাদের সকল গ্রহকেরা 4G স্পিডের সুবিধা উপভোগ করতে পারেন। জিপির গ্রাহকেরা যদি তাদের 3G সিমকে 4G সিমে রূপান্তর করে। তাহলে 6.5 জিবি ইন্টারনেট বোনাস পাবেন। আর এই বোনাসের মেয়াদ হবে ৭দিন পর্যন্ত। তবে এক্ষেত্রে একটি শর্ত আছে যে, হঠাৎ করেই যদি কেউ তার 3G সিমকে 4G তে রুপান্তর করে তাহলে তিনি বোনাসটি পাবেন না। এর জন্য যদি কারো বন্ধ 3G সিম থাকে তবে তাকে সেই সিমটি চালু করে কিছুদিন ব্যবহার করতে হবে। তারপরে সেটিকে 4G তে রুপান্তর করলে তাহলে তিনি এই ৬.৫ জিবি ইন্টারনেট ফ্রি পাবেন।

জিপি সিম 4G করার নিয়ম

জিপি সিম কে 3G থেকে 4G তে রুপান্তর করতে হলে আপনাকে কিছু নিয়ম অনুসরণ করতে হবে। আপনি নিজেই খুব সহজে আপনার সিম 4G তে রুপান্তর করতে পারবেন। এর জন্য আপনাকে যা যা করতে হবে তা নিচে সাজিয়ে দেওয়া হল। 

  •  সর্বপ্রথমে আপনার নিকটস্থ জিপির সেবা কেন্দ্রে যেতে হবে বা আপনি চাইলে যেসব জায়গায় বায়োমেট্রিক পদ্ধতিতে সিম বিক্রয় করে। সেখানে গিয়ে আপনার সিমটি কে 4G তে রুপান্তর করতে পারবেন।
  • সিম 3G থেকে 4G তে রুপান্তর করার জন্য আপনার জাতীয় পরিচয় পত্রের নাম্বার এবং জন্মতারিখ প্রয়োজন হবে। যদি অন্য কারো জাতীয় পত্র দ্বারা রেজিস্ট্রেশন করা থাকে তাহলে তাকে অবশ্যই সঙ্গে নিয়ে যেতে হবে।
  •  সিম 3G থেকে 4G তে রূপান্তর করতে 200 টাকা খরচ হবে।

বর্তমানের নতুন যেসব জিপি সিম কেনা হয় তা সবই 4G সিম। তবে যে সব পুরাতন সিম রয়েছে সেগুলোর মধ্যে অনেকেই সিমই এখনও 3G তে রয়ে গেছে। আমার আজকের এই আর্টিকেলটি তাদের জন্য ছিল যারা তাদের পুরাতন 3G সিম 4G তে রুপান্তর করতে চান।

আরো পড়ুন…
বাংলালিংক ইন্টারনেট অফার ২০২৩ | Banglalink Internet Offer 2023

জিপি ইন্টারনেট চেক কোড?

আপনাদের মধ্যে অনেকেই হয়তো জানেন না জিপিতে কিভাবে ইন্টারনেট চেক করতে হয়। তাই আমি এখন আপনাদের জানিয়ে দিবো জিপির ইন্টারনেট চেক কোড। জিপি সিমে ইন্টারনেট চেক করার জন্য ডায়াল করুন *১২১*১#

জিপি নাম্বার চেক কোড

অনেকেই হয়তো অনেক সময় নিজের নাম্বারটি ভুলে যান। সে ক্ষেত্রে আপনি একটি কোড ডায়াল করে আপনার নিজের নাম্বারটি জেনে নিতে পারবেন। জিপি সিমে নিজের নাম্বার চেক করার জন্য আপনাকে ডায়াল করতে হবে *২# এই কোডটি। এটি ডায়াল করে যেকোনো সময় আপনার নিজের সিম নাম্বার বের করতে পারবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button